TT Ads

ক্যাচ মিস এবং বাজে রিভিউ নেওয়ার ফলে একসময় যখন ভাবা হচ্ছিল ম্যাচটা হাত থেকে ফসকে যাচ্ছে, তখনই ম্যাচের মোড় ঘুরিয়ে দেন এবাদত হোসেন। চতুর্থ দিন শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৪৭ রান। বাংলাদেশ থেকে এগিয়ে আছে মাত্র ১৭ রানে। হাতে আছে আর ৫ উইকেট।

রস টেইলর ছাড়া অভিজ্ঞ কিউই ব্যাটার আর কেউই নেই। আর তাই পঞ্চম দিনের প্রথম সেশনটাতে বাংলাদেশের বোলাররা যত তাড়াতাড়ি স্বাগতিকদের অলআউট করতে পারবে, তত দ্রুতই জয় পাবে মুমিনুল বাহিনী।  

এদিকে, ধারাভাষ্যে নিজের করা এক মন্তব্যের জন্য বাংলাদেশের সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক ক্রিকেটার মার্ক রিচার্ডসন। 

চতুর্থ দিন শেষে গণমাধ্যমকে তিনি বলেন, ‘নিউজিল্যান্ড তখন ১ উইকেটে ৬৬ রানে ছিল। সেসময় আমি বলেছিলাম, বাংলাদেশ এই টেস্ট হারতে যাচ্ছে। এখান থেকে নিউজিল্যান্ড সহজ জয়ের পথেই এগোচ্ছে। আমি এখন ক্ষমা চাইছি বাংলাদেশি দর্শকদের কাছে। মুমিনুলরা এখন যে অবস্থানে আছে, সে জন্য তাদের কৃতিত্ব দিতেই হয়।’

নিউজিল্যান্ডে এখন পর্যন্ত টেস্ট দূরে থাক, কোনো ফরম্যাটেই জিততে পারেনি বাংলাদেশ। এবার সেখানেই টেস্টের বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে আরাধ্য জয়ের সম্ভাবনা জেগেছে লাল-সবুজ জার্সিধারীদের।

এদিকে, ভারতীয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলের আশা, শেষ দিনে হয়ত ম্যাচটি জিতেই যাবে বাংলাদেশ। টুইটারে তিনি লিখেছেন, ‘মাউন্ট মঙ্গানুইয়ে নতুন ইতিহাস তৈরি হতে যাচ্ছে। এটি বাংলাদেশের জন্য অনেক বড় একটি মুহূর্ত। তারা দৃঢ় সংকল্পে ব্যাট করেছে এবং পেস অ্যাটাক দিয়ে ম্যাচ জেতার পথে আছে।’

এর আগে লিটনের ব্যাটিংয়ের প্রশংসা করেছিলেন হার্শা ভোগলে। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো করতে পারেননি লিটন। তবে টেস্ট ফরম্যাটে দুর্দান্ত ফর্মে আছেন এই উইকেটকিপার ব্যাটার। এবার তার প্রশংসা করে হার্শা এক টুইটবার্তায় বলেন, লিটনের প্রতিশ্রুতির প্রতিফলন দেখতে পাওয়া অনেক আনন্দের।’ 

মাউন্ট মঙ্গানুইয়ে টেস্টের চতুর্থ দিন শেষে চালকের আসনে বাংলাদেশ। আর ম্যাচ বাঁচাতে প্রাণপন লড়ছে নিউজিল্যান্ডের ব্যাটাররা। স্বপ্ন, চোখের ভ্রম কিংবা লেখার ভুল নয়, এটিই এখন বাস্তবতা।

TT Ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *