TT Ads

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ৯ টা ৫ মিনিট। এয়ার এরাবিয়ার ফ্লাইট নং G9 510। ল্যান্ড করলো। এরইমধ্যে গোপন এক সংবাদ চলে এলো কাস্টমস গোয়েন্দার দলের কাছে। সংযুক্ত আরব আমিরাত এর সারজাহ থেকে আগত এয়ার এরাবিয়ার ফ্লাইট নং G9 510 এ একজন যাত্রী চোরাচালানকৃত স্বর্ণ বহন করছে।

সোমবার (২০ মার্চ) এই তথ্যের প্রেক্ষিতে আহমেদুর রেজা চৌধুরী, উপপরিচালক, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেল, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এর নেতৃত্বে কাস্টমস গোয়েন্দার একটি দল ৬ নং বোর্ডিং ব্রিজের সামনে অবস্থান নেয়।

তারা জানতে পারলেন, এই ফ্লাইটে অবৈধভাবে নিয়ে আসা হয়েছে ২১টি স্বর্ণ বার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম স্বর্ণ ।

অবশেষ অভিযান। বোর্ডিং ব্রিজ অতিক্রম কালে সন্দেহভাজন ব্যক্তিকে সনাক্ত করা হয়। পরবর্তীতে তাকে গ্রিন চ্যানেলে এনে ব্যাগ তল্লাশি ও স্ক্যান করে ২১টি স্বর্ণ বার ও ৯৮ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ২ কেজি ৫৪৫ গ্রাম স্বর্ণ পাওয়া যায়।

এ ঘটনায় জড়িত মোঃ মানিক মিয়া নামে এক যাত্রীকে আটক করে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আটককৃত স্বর্ণের বাজার মূল্য আনুমানিক এক কোটি আশি লাখ টাকা।

অভিযুক্ত যাত্রী মোঃ মানিক মিয়ার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এবং দি কাস্টমস এক্ট ১৯৬৯ এর বিধান অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে এবং তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

TT Ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *